ঘর
- আসমা অধরা ০৩-০৫-২০২৪

"ঘর" ,
কি আশ্চর্য এক শব্দ ! কি অদ্ভুত !!
আজ পর্যন্ত এর সঠিক অর্থ আমার বোধগম্য হয় নি ।
কখনো মনে হয় খুব আপন, আবার মনে হয় জঘন্য !
কখনো মনে হয় স্বপ্নে মোড়া , কখনো দুঃস্বপ্ন ;
কখনো মনে হয় খুব আদরের, কখনো ঘৃণার,
কখনো মনে হয় নিশ্চয়তার , কখনো ভরপুর বিভীষীকার,
কখনো মনে হয় নির্জন , কখনো লোকে লোকারণ্য ;
কখনো মনে হয় ভালোবাসা , কখনো হৃদয়ে ভরা দৈন্য,
কখনো মনে হয় নির্ভরতার , কখনো একই ছাদের নিচে দুজনের দুরত্তের সীমা নেই কোনো ;

আমার ক্ষমতা নেই এর অর্থ নিরূপণের , তবুও খুঁজেই ফিরি,
হয়তো একটা পূর্নাঙ্গ কবিতা লিখা হয়নি বলেই আজো,
হয়তো কেবলি মানে খুঁজে বেড়ানোর প্রবণতায়, শুধুই তৃষ্ণা বেড়েই চলে,
তবুও জানতে কি পাবো আদৌ এর সঠিক মানে, প্রপার ডেফিনেশন ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।